Pages

  • কন্ট্রোল প্যানেল
  • সম্পাদক
  • প্রকল্প
  • শিক্ষা
  • ব্যক্তিত্ব
  • ইনকাম
  • ফটো গ্যালারি
  • মতবাদ
  • মোবাইল
  • Tuesday, October 11, 2016





    বাঙ্গলীর একুশে কর্তৃক পাঠকদের আবেদনের প্রেক্ষিতে অন লাইন ওয়েব সাইটের নতুন কিছু প্লাগ ইন সংযোজন করে  এতে কন্ট্রোল প্যানেল যুক্ত করা হয়েছে। যার সাহায্যে দেশ- বিদেশের বিভিন্ন সংবাদ, প্রবন্ধ, কবিতা সহ গোটা আশুগঞ্জের সকল তথ্য একটি সাইটের ভিতরে থেকে সহজে দ্রুত  খুঁজে পাওয়া সম্ভব হবে। তালশহর নতুন বাজার সাইটটি ব্যবহার করতে গিয়ে অনেকেই বলেছেন সাইটটি লোড হতে অনেক সময় লেগে যায়। একটি বাজারের তথ্য পেতে যদি এত সময় লেগে যায় তাহলে গোটা আশুগঞ্জ উপজেলার তথ্য পেতে আরো অনেক সময় লেগে যেতে পারে। তাই বিষয়টি আমলে এনে আমরাবাঙ্গালীর একুশেএই সাইটটিকে ডেভলাপ করেছি। এই সাইটটিতে এমন কিছু প্লাগ ইন যুক্ত করা হয়েছে যার সাহয্যে সার্চ দেওয়ার সাথে সাথে সাইটটি ডেস্কটপ, ল্যাপটপ, মোবাইল সহ যে কোন ডিভাইসে লোড হয়ে যাবে এবং সেখান থেকে ড্রপ-ডাউন মেনুর সাহায্যে প্রত্যাশিত তথ্যের  নামের উপর টাচ/ ক্লিক করে  নির্দিষ্ট সাইটে চলে যেতে পারবেন। সাইটের কাঠামো প্রস্তত করা হয়েছে। এখন প্রতিনিয়ত এর ডেকোরেশান এবং তথ্য সংযোজনের কাজ চলতে থাকেবে।




    বাঙ্গালীর একশের শ্লোগান হল-‘যোগ্য নীতি নেতৃত্বের সন্ধানে। বাঙ্গালীর একুশে পত্রিকাটি আসলেই একটি ব্যতিক্রম নিয়মের পত্রিকা। গতানুগতিক গন্ডির বাহিরে বাঙ্গালীর একুশের কাজ। এই সাইটটি বিভিন্ন তথ্য ভান্ডারে সমৃদ্ধ করতে কাজ শুরু হয়েছে। বিভিন্ন বিষয়ের সমাহারে গড়ে তোলা হবে এই সাইটটিকে। তাই নিয়ে কাজ শুরু হয়েছে। স্বনির্ভর কম্পিউটার স্কুল বাঙ্গালীর একুশে সহায়তায় ইতিমধ্যেই আশুগঞ্জ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান, ধর্মী প্রতিষ্ঠান সহ রাজনৈতিক, সামাজিক জন-প্রতিনিধিদের বিভিন্ন তথ্য সংগ্রহের মাধ্যমে সমৃদ্ধ হয়েছে এবং আমরা প্রথম বারের মত তালশহর নতুন বাজারের ব্যবসায়িকদের পূর্ণাঙ্গ তথ্য কমিউনিকেশন লিংক পরিচিতি মোট ৪টি পেইজ যেমন েইজ-১, েইজ-২, েইজ-৩ এবং েইজ-৪  এবং একনজরে সকল ব্যবসায়িকদের মোবাইল নাম্বার টি পেইজ যেমন েইজ-১, েইজ-২, েইজ-৩ এবং েইজ-৪ এর মাধ্যমে অন-লাইনে আপলোড দেওয়া হয়েছে পাশাপাশি বাঙ্গলীর একুশে পত্রিকার মাধ্যমে তার অংশ বিশেষ প্রকাশ করেছি। আমরা আশা করছি এর মাধ্যমে তথ্য যোগাযোগ ব্যবস্থায় একধাপ এগিয়ে যাবে তালশহর নতুন বাজার।
    লালপুর ইউনিয়নের বিভিন্ন তথ্য প্রক্রিয়াধীন রয়েছে। লালপুর ইউনিয়নের উল্লেখযোগ্য গ্রামগুলোর মধ্যে রয়েছে ১. হোসেনপুরউত্তর. হোসেনপুর মধ্য. হোসেনপুর দক্ষিণ ৪. বায়েক ৫. লামাবায়েক চর লালপুর দক্ষিণ. নোয়াগাঁও এবং লালপুর বাজার  ব্যবসায়িক পরিচিতি আপলোডের কাজ পক্রিয়াধীন।
    পাশাপাশি আশুগঞ্জ উপজেলার অন্যান্য বাজার যেমন আশুগঞ্জ বাজার, লালপুর বাজার, আড়াইসিধা বাজার, খোলাপাড়া বাজার, তারুয়া বাজার, বাহাদুরপুর বাজার, দূর্গাপুর বাজার, খড়িয়ালা বাজার, মৈইশাইর বাজার, যাত্রাপুর বাজার এবং বগইর বাজার এবং আশুগঞ্জ ইউনিয়ন, তালশহর ইউনিয়ন, আড়াইসিধা ইউনিয়ন, শরীফপুর ইউনিয়ন, লালপুর ইউনিয়ন, দূর্গাপুর ইউানিয়ন, চরচারতলা ইউনিয়ন এবং তারুয়া ইউনিয়ন সহ গোটা উপজেলার পূর্ণাঙ্গ তথ্য আপলোডের কাজ চলমান রয়েছে।

    No comments:

    Post a Comment